1. sheikhnadir81@gmail.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ডুমুরিয়ার কানাই ডাঙ্গা স্লুইচ গেটের সামনে পলি পড়ে ভরাট, ইউএনও’র পরিদর্শন তালায় অবৈধভাবে ৬০ বছর যাবত দখলে রাখা ৩৩ বিঘা সরকারি জমির দখলমুক্ত কপিলমুনির ইউপি সদস্য ওজিয়ার সাতক্ষীরায় মাদকদ্রব্যসহ গ্রেফতার টঙ্গীবাড়ীর পাঁচগাঁও ও সিদ্ধেশ্বরী বাজারে নির্বাচনী গনসংযোগ করলেন আরিফুর রহমান হালদার আল্লাহর রহমত কামনা করে সৈয়দপুরে বিভিন্ন এলাকায় ইসতিসকার নামাজ আদায় সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেল চালক নিহত বৃষ্টির আশায় মু্ন্সীগঞ্জের বিভিন্ন এলাকায় ‘ইসতিসকার নামাজ’ আদায় ঐতিহ্যবাহী খুলনার ১৪৩তম জন্মদিন আজ নলছিটি কৃষি ব্যাংকে উৎসবমুখর পরিবেশে হালখাতা উদযাপন পাইকগাছা কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত

দুবাই-কাতার ভিত্তিক আল-কারিম ট্রাষ্টের নামে পাইকগাছা থেকে কয়েক কোটি টাকা নিয়ে উধাও ট্রাষ্ট প্রধান শাখিল

  • প্রকাশিত : শনিবার, ২৫ মার্চ, ২০২৩
  • ১০০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক::

খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনি ও হরিঢালী থেকে নামমাত্র মূল্যে বাইসাইকেল, সেলাই মেশিন, ভ্যান, ইজিবাইকসহ বিভিন্ন পণ্য বিক্রিতে প্রলুব্ধ করে কয়েক কোটি টাকা হাতিয়ে সটকে পড়েছে কথিত আল-কারিম ট্রাষ্ট নামে হায় হায় কোম্পানীর প্রধান মুফতি শাখিল আহম্মেদ নামে এক প্রতারক। শাখিলের বাড়ি উপজেলার তকিয়া গ্রামে বলে জানানো হয়।

অভিযোগে বলা হয়, শাখিল আহম্মেদ কাতার ও দুবাই ভিত্তিক কথিত ট্রাষ্টের নামে প্রথমত যৎসামান্য মূল্যে পণ্য বিক্রি শুরু করে। লোভনীয় নামমাত্র মূল্যে পণ্য বিক্রি, প্রচারনা ও তদারকির জন্য প্রতিনিধি নিয়োগ করা হয়। এসব প্রতিনিধিদের মাধ্যমে দরিদ্র পরিবারের সদস্যদের কাছ থেকে সেলাই মেশিন প্রতি ২ হাজার ৫ শ’, বাইসাইকেল প্রতি ৩ হাজার, মোটর ভ্যানের বিপরীতে ১০ হাজার, ইঞ্জিন চালিত ভ্যানের বিপরীতে ২০ হাজার, ইজিবাইক প্রতি ২৫ হাজার টাকা করে পরে চাহিদা বেড়ে যাওয়ায় ৫০ হাজার টাকা করে নিয়ে সিরিয়াল অনুযায়ী পণ্য প্রদানের শর্তে কয়েক কোটি টাকা গ্রহন করে।

এর আগে তারা উপরোক্ত হারে জনপ্রতি টাকা নিয়ে কিছু মানুষকে পণ্য দিয়ে সাধারণকে ব্যাপকভাবে আকৃষ্ট করে। বিষয়টি স্থানীয় ও আশপাশের এলাকায় ব্যাপক প্রচার হলে বিস্তীর্ণ এলাকার সর্বসাধারণ স্বল্প মূল্যে পণ্য প্রাপ্তির আশায় নিয়োগকৃত এজেন্টদের মাধ্যমে আল-কারিম ট্রাষ্টে টাকা জমা দেয়।

তবে সর্বশেষ গত ২৩ মার্চ শাখিল আহম্মেদের ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়ায় তার প্রতারণার বিষয়টি প্রকাশ্যে আসে। বিস্তীর্ণ এলাকার বিপুল সংখ্যক মানুষের বিপুল পরিমাণ টাকা খোঁয়া যাওয়ায় প্রতারণার শিকার মানুষের মধ্যে কান্নার রোল পড়ে গেছে।

এলাকার এজেন্টদের মাঝে একপর্যায়ে উৎসব বিরাজ করতে থাকে। তাদের উৎসাহ উদ্দিপনায় এলাকার মানুষ স্বল্প মুল্যের পণ্যের আশায় টাকা দিয়ে সিরিয়াল দিতে থাকেন। অল্পদিনে কোটি কোটি টাকা জমা পড়ে এজেন্টদের কাছে।

এদিকে আল-কামি ট্রাষ্টের নিয়োজিত স্থানীয় পরিচিত কতিপয় এজেন্টদের কাছে এসব ব্যাপারে জানতে চাইলে তারা কিছুই জানেননা বলে দাবি করেন।

তবে স্থানীয়দের দাবি তাদের জমা বা লগ্নিকৃত বিপুল পরিমাণ টাকা এসব এজেন্টদের কাছেই জমা রয়েছে। ট্রাষ্টের প্রধান শাখিলকে কৌশলে সরিয়ে এজেন্টরা সমুদয় টাকা আত্নসাৎ করেছে কিনা তাও খতিয়ে দেখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

তবে কে এই শাখিল? তার পরিচয় কিংবা কাতার ও দুবাই ভিত্তিক ট্রাষ্টের অস্তিত্ত ও কতিপয় এজেন্ট ও ট্রাষ্টের সাথে সম্পৃক্ততার নেপথ্যেও তথ্য উপাথ্য নিয়ে সরেজমিন ধারাবাহিক প্রতিবেদন প্রকাশিত হবে দীপ্ত নিউজসহ ইন্ডিপেন্ডেন্ট বিডি.নিউজে ততক্ষণে আমাদের সাথেই থাকুন।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর