1. sheikhnadir81@gmail.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ডুমুরিয়ার কানাই ডাঙ্গা স্লুইচ গেটের সামনে পলি পড়ে ভরাট, ইউএনও’র পরিদর্শন তালায় অবৈধভাবে ৬০ বছর যাবত দখলে রাখা ৩৩ বিঘা সরকারি জমির দখলমুক্ত কপিলমুনির ইউপি সদস্য ওজিয়ার সাতক্ষীরায় মাদকদ্রব্যসহ গ্রেফতার টঙ্গীবাড়ীর পাঁচগাঁও ও সিদ্ধেশ্বরী বাজারে নির্বাচনী গনসংযোগ করলেন আরিফুর রহমান হালদার আল্লাহর রহমত কামনা করে সৈয়দপুরে বিভিন্ন এলাকায় ইসতিসকার নামাজ আদায় সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেল চালক নিহত বৃষ্টির আশায় মু্ন্সীগঞ্জের বিভিন্ন এলাকায় ‘ইসতিসকার নামাজ’ আদায় ঐতিহ্যবাহী খুলনার ১৪৩তম জন্মদিন আজ নলছিটি কৃষি ব্যাংকে উৎসবমুখর পরিবেশে হালখাতা উদযাপন পাইকগাছা কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত

শার্শা সীমান্তে বিজিবির হাতে সাড়ে ৬ কোটি টাকা মূল্যের ৭০টি স্বর্ণের বারসহ আটক-২

  • প্রকাশিত : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩
  • ১৫ বার পঠিত

শার্শা (যশোর) প্রতিনিধি::

ভারতে পাচারকালে যশোরের শার্শা সীমান্তের কায়বা থেকে ৮ কেজি ১৬৩ গ্রাম ওজনের ৭০ পিস স্বর্ণেরবারসহ শফিকুল ইসলাম (২৯) ও হান্নান প্রধান (৩২) নামে দু’স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় চোরাচালানীতে ব্যবহৃত একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো গ-৩২-২৭৫৮) জব্দ করা হয়।

বুধবার (২৫ জানুয়ারি) বিকালের দিকে বিজিবির বিশেষ টহল দলের সদস্যরা তাদের স্বর্ণেবারসহ আটক করেন। আটক স্বর্ণ পাচারকারী শফিকুল ইসলাম বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের মৃত দেবেন মোড়লের ছেলে ও হান্নান প্রধান চাঁদপুর জেলার কচুয়া উপজেলার বটদৈল গ্রামের মৃত রতন প্রধানের ছেলে। বিজিবি‘র অভিযানের সময় শার্শা থানার গোগা গ্রামের আনারুল ইসলামের ছেলে ইয়াকুব আলী ব্যাকা (৩৪) পালিয়ে যায় বলে জানানো হয়েছে।

বিজিবি জানায়, তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, কায়বার পাঁচকায়বা সীমান্তের আম বাগানের পাশ দিয়ে একটি স্বর্ণের বড় চালান ভারতে পাচার হবে। এমন সংবাদে খুলনা সেক্টর কমান্ডার কর্নেল মামুনূর রশীদ (পিএসসি) এর সার্বিক দিক নির্দেশনায় এবং প্রত্যক্ষ তত্ত্বাবধায়নে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি এর নেতৃত্বে বিজিবির একটি বিশেষ টহল দল পাঁচকায়বা নামক স্থানে আম বাগানের মধ্যে অবস্থান নিলে একটি সাদা রংয়ের প্রাইভেটকার আসতে দেখেন। প্রাইভেটকারটি টহল দলের নিকটবর্তী আসলে থামানোর জন্য সংকেত দিলে গাড়িটি থামায়। এসময় প্রাইভেটকারের ভিতরে থাকা আটক শফিকুল ইসলাম ও হান্নান প্রধানকে জিজ্ঞাসাবাদে সন্দেহজনক মনে হলে টহল দল প্রাইভেট কারটি কায়বা ক্যাম্পে নিয়ে তল্লাশি করে। উক্ত প্রাইভেটকার ষ্টিয়ারিং এর সামনে মিটারগেজের ষ্টীলের বক্সের ভিতরে কসটেপ দিয়ে মোড়ানো অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৮ কেজি ১শ ৬৩ গ্রাম ওজনের মোট ৭০ পিস স্বর্ণের বার, ৩টি মোবাইল ফোন এবং প্রাইভেট কারসহ তাদের আটক করা হয়। যার আনুমানিক সিজার মূল্য ৬ কোটি ৫২ লাখ টাকা।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি জানান, গত ২০২২ সাল হতে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ২৩ জন আসামীসহ মোট ৬৫ কেজি ৭০০ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে। যার মূল্য ৫০ কোটি টাকা। চোরাচালান প্রতিরোধে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) সর্বদা তৎপর রয়েছে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর