1. sheikhnadir81@gmail.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ডুমুরিয়ার কানাই ডাঙ্গা স্লুইচ গেটের সামনে পলি পড়ে ভরাট, ইউএনও’র পরিদর্শন তালায় অবৈধভাবে ৬০ বছর যাবত দখলে রাখা ৩৩ বিঘা সরকারি জমির দখলমুক্ত কপিলমুনির ইউপি সদস্য ওজিয়ার সাতক্ষীরায় মাদকদ্রব্যসহ গ্রেফতার টঙ্গীবাড়ীর পাঁচগাঁও ও সিদ্ধেশ্বরী বাজারে নির্বাচনী গনসংযোগ করলেন আরিফুর রহমান হালদার আল্লাহর রহমত কামনা করে সৈয়দপুরে বিভিন্ন এলাকায় ইসতিসকার নামাজ আদায় সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেল চালক নিহত বৃষ্টির আশায় মু্ন্সীগঞ্জের বিভিন্ন এলাকায় ‘ইসতিসকার নামাজ’ আদায় ঐতিহ্যবাহী খুলনার ১৪৩তম জন্মদিন আজ নলছিটি কৃষি ব্যাংকে উৎসবমুখর পরিবেশে হালখাতা উদযাপন পাইকগাছা কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত

শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন শাশ্বত বাঙালি মায়ের প্রতিচ্ছবি: এমপি বাবু

  • প্রকাশিত : সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ২২ বার পঠিত

রিয়াসাত আলী,কয়রা :

খুলনা-৬ (কয়রা-পাইকগাছার) আসনের সংসদ সদস্য আলহাজ্জ্ব মোঃ আকতারুজ্জামান বাবু বলেছেন, মহীয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা যার নামের সাথে মিশে আছে বাঙালির আবেগ আর ভালবাসা। যে নাম শুনলে অতল শ্রদ্ধায় নত হয় মাথা। চোখের সামনে ভেসে উঠে শাশ্বত বাঙালি মায়ের মায়াবি মুখের প্রতিচ্ছবি। যার আত্মত্যাগ, প্রজ্ঞা, বিচক্ষণতা, রাজনৈতিক দূরদর্শিতা জড়িয়ে আছে বাংলাদেশ রাষ্ট্রের সৃষ্টির সঙ্গে।

তিনি আরও বলেন, বাংলাদেশের রাজনীতিতে এক নেপথ্যচারিণী, প্রেরণাদায়িনী ও মহীয়সী নারীর নাম বেগম ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গবন্ধু তার আত্মজীবনীতে লিখেছেন তাঁর প্রিয় সহধর্মিণী একদিকে যেমন শক্তহাতে সন্তান ও সংসার সামলিয়েছেন, তেমনি ব্যক্তিগত চাওয়া পাওয়াকে অতিক্রম করে স্বামরি সংগ্রামে সহযোদ্ধা হিসেবে ছায়াসঙ্গীর মত যুগিয়েছেন সাহস ও উদ্দীপনা।

আজ সোমবার (৮ আগস্ট) সকাল ১১ টায় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্ম বার্ষিকী উপলক্ষে কয়রা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অসহায় আদিবাসীদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও দোয়া মাহফিলে বঙ্গমাতাকে স্মরণ করে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি ।

উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে উপজেলা আ’লীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জিএম মোহসিন রেজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিশিত রঞ্জণ মিস্ত্রীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাষ্টার কফিল উদ্দিন, খগেন্দ্রনাথ মন্ডল, সাংগঠনিক সম্পাদক ও কয়রা সদর ইউপি চেয়ারম্যান এসএম বাহারুল ইসলাম, প্রচার সম্পাদক এসএম হারুন অর রশিদ, দপ্তর সম্পাদক সুজিত রায়, সংস্কৃতি সম্পাদ ও কৃষকলীগের আহবায়ক প্রভাষক শাহাবাজ আলী, আ’লীগ নেতা দেবদাস রায়, জিয়াদ আলী, খায়রুল আলম, ইউপি চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম বাগালী ইউপি চেয়ারম্যান আঃ সামাদ গাজী।

উপস্থিত ছিলেন নির্মল কুমার দাস, শাহাদাত হোসাইন, যুবলীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান জিএম আব্দুল্লাহ আল মামুন লাভলু, এ্যাডঃ আরাফাত হোসেন, ইউপি সদস্য লুৎফর রহমান, কৃষকলীগ নেতা শাহিনুর রহমান শ্রমিকলীগ নেতা মাষ্টার আঃ হালিম ও আমিরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকু, সাধারণ সম্পাদক আমিনুল হক বাদল সহ উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা ও দোয়া অনুষ্ঠান শেষে উপজেলার অসহায় আদিবাসী মুন্ডা সম্প্রদায়ের নারীদের মাঝে প্রধান অতিথি সেলাই মেশিন বিতরণ করেন।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর