1. sheikhnadir81@gmail.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
পাইকগাছা উপজেলা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত কেশবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমান মফিজের ব্যাপক গণসংযোগ তালায় ৬০ বছর ধরে অবৈধ দখলে থাকা ৩৩ বিঘা সরকারি জমি উদ্ধার কয়রায় নীতি সমস্যা বিশ্লেষণ ও সমাধান কৌশল বিষয়ক প্রশিক্ষণ মুন্সীগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজে কোচিংয়ের নামে অতিরিক্ত অর্থ আদায় সাংবাদিকদের নিয়ে কটুক্তি ও হুমকির প্রতিবাদে সৈয়দপুর প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন নলছিটিতে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু কয়রায় বৃষ্টি প্রার্থনায় ইসতেশকার নামাজ আদায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠিতে আহবায়ক কমিটি গঠন

সংলাপের আমন্ত্রণ জানিয়ে বিএনপিকে ইসির চিঠি

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩
  • ৪৪ বার পঠিত

দীপ্ত নিউজ ডেস্ক::

সংলাপে আমন্ত্রণ জানিয়ে বিএনপিকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন। বর্তমান ইসি দায়িত্ব নেওয়ার পর কোনো সংলাপেই যায়নি বিএনপি; তবে তাদের আলোচনায় বসাতে হাল ছাড়ছেন না সিইসি।

সংলাপের আমন্ত্রণ জানিয়ে বৃহস্পতিবার বিএনপিকে আবার চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

তিনি বলেন, “বিএনপি মহাসচিবকে (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) আজ সিইসির দপ্তর থেকে একটা চিঠি পাঠানো হয়েছে।” তবে কী বিষয়ে এ চিঠি পাঠানো হয়েছে, তা বলতে চাননি তিনি।

নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, বিএনপিসহ যেসব রাজনৈতিক দলকে আগের সংলাপগুলোতে পায়নি ইসি, তাদের পুনরায় আমন্ত্রণ জানানো হচ্ছে।

“বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তাদের দলের অন্যান্য নেতাসহ প্রয়োজনে সমমনা দলগুলোকে ইসির পক্ষ থেকে প্রধান ইলেকশন কমিশনার ডিও পত্রের মাধ্যমে আলোচনা ও মতবিনিমায়ের জন্য সাদর আমন্ত্রণ জানিয়েছেন।”

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের পক্ষ থেকে এই আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান তিনি।

গত বছরের শুরুতে হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন ইসি দায়িত্ব নেওয়ার পর রাজনৈতিক দলগুলোর সঙ্গে কয়েক দফায় সংলাপ করে। তবে বিএনপি এবং এর মিত্র রাজনৈতিক দলগুলো কোনো সংলাপে যায়নি।

বিএনপিকে না পাওয়ার পর সিইসি হাবিবুল আউয়াল বলেছিলেন, তারা সংলাপ ও দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে এই দলগুলোকে আমন্ত্রণ জানিয়েই যাবেন।

বিএনপি এখন নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনে রয়েছে। এর বাইরে কোনো বিষয় নিয়ে ইসির সঙ্গে সংলাপে যেতে নারাজ তারা।

ইসি বলছে, নির্বাচনকালীন সরকার কেমন হবে, তা ঠিক করার এখতিয়ার তাদের নেই। ক্ষমতাসীন আওয়ামী লীগ বলছে, নির্দলীয় সরকার ফিরিয়ে আনার কোনো সুযোগ নেই।

এর আগে বৃহস্পতিবার (২৩ মার্চ) নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা সাংবাদিকদের বলেন, ‘কাউকে ভোটের মাঠে দাঁড় করিয়ে, মানে আনতেই হবে এটা কিন্তু নির্বাচন কমিশনের কাজ না। আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য তাদের আহ্বান করে থাকি, করতে পারি। কিন্তু তারা আসবে কি, আসবে না, আইনতেই হবে; এই বিষয়টা কিন্তু আমাদের কাজও না। এটাই হলো আসল কথা।’

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর