1. sheikhnadir81@gmail.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
উপকূলীয় অঞ্চলে মৎস্য সম্পদের সম্ভাবনা ও চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় শীর্ষক সেমিনার মেসি-ডি মারিয়াসহ আর্জেন্টিনার দল ঘোষণা যথাযোগ্য মর্যাদায় ডুমুরিয়ার চুকনগর গণহত্যা দিবস পালিত বজ্রপাতে সৈয়দপুর বিমানবন্দরের রানওয়ে ক্ষতিগ্রস্থ, সংস্কারের পর ফ্লাইট ওঠানামা স্বাভাবিক উপজেলা পর্যায়ে বাজেট বরাদ্ধ ও খাতভিত্তিক বিভাজন বিষয়ক পরামর্শ সভা মোহাম্মদ মোখবের ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্ট, ৫ দিনের রাষ্ট্রীয় শোক ইরানের প্রেসিডেন্টের মৃত্যু: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক ইরানী প্রেসিডেন্টের মৃত্যুর সঙ্গে আমরা জড়িত নই : ইসরায়েল হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট রাইসি জীবন ঝুঁকিতে ডুমুরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে ফুলেল শুভেচ্ছা

খুলনাসহ দেশের ৮ অঞ্চলে বজ্র-বৃষ্টিসহ ঝড়ের পূর্বাভাস

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ১৭ বার পঠিত

দেশের আট অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ কারণে এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া বিভাগ।

মঙ্গলবার (১৪ জুন) সকালে এমন পূর্বাভাস দিয়েছে ঢাকা আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানিয়েছেন, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাংগাইল, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে।

ফলে এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। বর্তমানে লঘুচাপের বর্ধিতাংশ ভারতের বিহারের দক্ষিণাংশ থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত রয়েছে।

মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

এ অবস্থায় বুধবার (১৫ জুন) সকাল পর্যন্ত রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

এদিকে রাজশাহী ও পাবনা জেলাসহ বর্তমানে খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর
9262