1. sheikhnadir81@gmail.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তালায় অপরিপক্ক আম বাজারজাতের অভিযোগে জরিমানা সাতক্ষীরার কলারোয়া উপজেলা আওয়ামীলীগের গণমিছিল অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র মু্ন্সীগঞ্জ জেলা শাখা কমিটির অনুমোদন কয়রায় বোরো চাষাবাদে বাম্পার ফলন কৃষকের মুখে হাসি বুরুজবাগান মাধ্যমিক বিদ্যালয়ের ম্যনেজিং কমিটি গঠনের তফসিল ঘোষনা মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু পাইকগাছায় আধা কেজি গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী আটক প্রকাশিত সংবাদের ভিন্নমত ডুমুরিয়ার কানাই ডাঙ্গা স্লুইচ গেটের সামনে পলি পড়ে ভরাট, ইউএনও’র পরিদর্শন তালায় অবৈধভাবে ৬০ বছর যাবত দখলে রাখা ৩৩ বিঘা সরকারি জমির দখলমুক্ত

জয় বাংলা জয় বঙ্গবন্ধু না বলায় সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ৬৫ বার পঠিত
soyedpur-9523

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি::


সৈয়দপুর সরকারি কলেজে ঐতিহাসিক ৭ই মার্চের অনুষ্ঠানে জয় বাংলা না বলায় সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. মো. আতিয়ার রহমানকে তার পদ থেকে অপসারণ করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে লিখিত অভিযোগ দিয়েেছে সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামীলীগ।

সংবিধান পরিপন্থি কাজ করে তাঁকে অপসারণের দাবিসহ কলেজের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী বরাবরে ওই আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (২১ মার্চ) সৈয়দপুর প্রেস ক্লাবে উপজেলা ও পৌর আওয়ামীলীগ, বঙ্গবন্ধু পরিষদ এবং মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে তারা ওইসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে সৈয়দপুর সরকারি কলেজে ৭ই মার্চের অনুষ্ঠানে জয় বাংলা জয় বঙ্গবন্ধু না বলায় অধ্যক্ষ ড. মো. আতিয়ার রহমানকে জামায়াতপন্থি আখ্যায়িত করে নেতৃবৃন্দ বলেন, সেদিনের এ ঘটনায় কলেজে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। করা হয় মিছিল সমাবেশও। ফলে কলেজের শান্ত পরিবেশ অশান্ত হয়ে উঠে।

সামাজিক যোগাযোগ মাধ্যমেও ঘটনাটি ছড়িয়ে পড়ে। এ অবস্থায় জয় বাংলা জয় বঙ্গবন্ধু না বলার প্রতিবাদ করলে সৈয়দপুর কলেজের সহকারি অধ্যাপক ও বঙ্গবন্ধু পরিষদ সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার যুগ্ম সম্পাদক কামাল আহমেদকে কারণ দর্শাও নোটিশ দেন অধ্যক্ষ ড. মো. আতিয়ার রহমান।

এরই প্রেক্ষিতে উত্তপ্ত হয়ে ওঠে কলেজের পরিবেশ। পরে সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামীলীগ, বঙ্গবন্ধু পরিষদ সৈয়দপুর সাংগঠনিক জেলা ও মুক্তিযোদ্ধা সংসদ যৌথভাবে সভা করে অধ্যক্ষ ড. মো. আতিয়ার রহমানকে অপসারণের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরে একটি দরখাস্ত দেয়া হয়। সংবাদ সম্মেলনে বলা হয় অধ্যক্ষ ও তার অনুসারি কয়েকজন শিক্ষককে নিয়ে কলেজের পরিবেশ অশান্তিতে পরিণত করছেন।

এতে বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মহসিনুল হক মহসিন, আওয়ামীলীগের সিনিয়র নেতা সৈয়দপুর কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন, পৌর আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, বঙ্গবন্ধু পরিষদ সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি মুজিবুল হক প্রমুখ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা শাহজাহান সরকার বাবুল, অধ্যাপক শামসুল আলম, বঙ্গবন্ধু পরিষদের সহ সভাপতি ম. আ. শামীম, যুগ্ম সম্পাদক অধ্যাপক কামাল আহমেদ প্রমুখ।

এবিষয়ে জানতে সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. মো. আতিয়ার রহমানের মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোন রিসিভ না করায় তাঁর মন্তব্য জানা যায়নি। তবে তাঁর ঘনিষ্ঠ সুত্র জানায়, তিনি অন্যান্য গণমাধ্যমকর্মীদের বলেছেন, ৭ই মার্চে তিনি অফিসিয়াল কাজে সৈয়দপুরের বাইরে ছিলেন। তাই ওইদিনের অনুষ্ঠানে তিনি উপস্থিত ছিলেন না। জয় বাংলা জয় বঙ্গবন্ধু না বলা প্রসঙ্গে তাঁকে অহেতুক জড়ানো হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর