1. sheikhnadir81@gmail.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন

সৈয়দপুরে রেমিটেন্সযোদ্ধা ব্যবসায়ীকে মিথ্যে মামলায় হয়রানির প্রতিবাদ গার্মেন্টস ব্যবসায়ীদের

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ৪৪ বার পঠিত
soyedpur-৯৬১৩
filter: 0; fileterIntensity: 0.0; filterMask: 0; module: photo; hw-remosaic: false; touch: (-1.0, -1.0); modeInfo: ; sceneMode: 8; cct_value: 0; AI_Scene: (13, 1); aec_lux: 238.67029; aec_lux_index: 0; hist255: 0.0; hist252~255: 0.0; hist0~15: 0.0; albedo: ; confidence: ; motionLevel: -1; weatherinfo: null; temperature: 34;

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি::


সৈয়দপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে রেমিটেন্স যোদ্ধা তরুণ উদ্যোক্তা গার্মেন্টস ব্যবসায়ীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যে মামলা ও তার পরিবারকে হয়রানিসহ তাঁর কাছে চাঁদা দাবি করা হয়েছে বলে অভিযোগ করেছেন সৈয়দপুর রপ্তানীমুখী ক্ষুদ্র গার্মেন্টস মালিক গ্রুপ।

আর ওই অভিযোগটি করা হয়েছে জুয়েল সরকার নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

বুধবার (০৩ এপ্রিল) দুপুরে সংগঠনটির সাংগঠনিক সম্পাদক ও ভুক্তভোগী মো. ফাইয়াজুল হক সাজুর শহরের মুন্সিপাড়া তেজপাতাগাছ এলাকার বাসভবনে সংবাদ সম্মেলন করে ওই অভিযোগ করেন সৈয়দপুর রপ্তানীমুখী ক্ষুদ্র গার্মেন্টস মালিক গ্রুপ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক শাহিন হোসেন বলেন, রেমিটেন্স যোদ্ধা ও রপ্তানীকারক ক্ষুদ্র গার্মেন্টস ব্যবসায়ী ফাইয়াজুল হক সাজুর পৈত্রিক জমির মালিকানা নিয়ে বিরোধে জড়িয়ে পড়ে প্রতিবেশী জুয়েল সরকার। বিষয়টি নিয়ে একাধিকবার স্থানীয়ভাবে সালিশ বৈঠকও হয়। কিন্তু সেখানে সুরাহা না হওয়ায় বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত। এরই জেরে গত ৯ মার্চ একটি সাজানো ঘটনাকে কেন্দ্র করে প্রভাব খাটিয়ে ১৩ মার্চ ব্যবসায়ী সাজু এবং তার পরিবারের সদস্যসহ অজ্ঞাতনামাদের আসামি করে হয়রানি করার উদ্দেশ্যে বানোয়াট অভিযোগে সৈয়দপুর থানায় একটি মামলা করেন জুয়েল সরকার। পরে ওই মামলায় আসামিরা উচ্চ আদালত থেকে জামিন নিলে নতুন করে ষড়যন্ত্র শুরু করেন তিনি।

সংবাদ সম্মেলন বলা হয় জুয়েল সরকার ওই বিরোধীয় জমিতে তার পিতার নামে বহুতল ভবন নির্মাণ করছেন। এ কারণে ওই জমিতে ব্যবসায়ী ফাইয়াজুল হক সাজুর পিতার অংশ থাকায় ওই ব্যবসায়ীর মা মর্জিনা বেগমসহ সকল ওয়ারিশগন জুয়েল সরকারের পরিবারের সদস্যদের বিরুদ্ধে গত ২৮ মার্চ নীলফামারী সিনিয়র সহকারি জজ আদালতে একটি মামলা করেন। ওই মামলার ফলে আদালত ভবন নির্মাণে অস্থায়ী নিষেধাজ্ঞা দেন। তারপরেও তিনি তার কাজ নির্বিঘ্নে করে যাচ্ছেন।

সংবাদ সম্মেলনে, ব্যবসায়ী সাজুসহ তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে জুয়েল সরকার প্রভাব খাটিয়ে বিভিন্ন ধরণের হুমকি দিয়ে আসছেন বলে অভিযোগ করা হয়। এসব কারণে রপ্তানিকারক ওই ব্যবসায়ীর ব্যবসায়ে ধস নামায় বৈদেশিক মুদ্রা আসাও সাময়িকভাবে বন্ধ হয়ে গেছে। ফলে তার ফ্যাক্টরীতে কর্মরত ৪০০ শ্রমিক কর্মচারী বেকার হতে চলেছে। এমন অবস্থা থেকে ওই ব্যবসায়ী ও তার পরিবারকে স্বাভাবিক জীবন যাপনে প্রশাসনসহ সকল মহলের সহযোগিতা কামনা করা হয় ওই সংবাদ সম্মেলন থেকে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য বলেন সংগঠনের সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর আকতার হোসেন খান, সাবেক পৌর কাউন্সিলর শেখ মোহন, ব্যবসায়ী ফাইয়াজুল হক সাজু, বিশিষ্টজন ইলিয়াস হোসেন প্রামানিক, ব্যবসায়ীর মা মর্জিনা বেগম।

সংবাদটি শেয়ার করুন

একই বিভাগের সকল খবর